পঞ্চগড় সীমান্তে বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ২ মাস আগে

পঞ্চগড় তেঁতুলিয়া উপজেলা সীমান্তে ২ বাংলাদেশিকে গুলি করে হত্যা। ফাইল ছবি পঞ্চগড় তেঁতুলিয়া উপজেলা সীমান্ত এলাকার বিএসএফের গুলিতে ইয়াসিন আলী (২৩) ও আব্দুল জলিল (২৪) নামে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছে।

আজ বুধবার সকালে তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের খয়খাটপাড়া এলাকায় রনচন্ডি বিওপি আওতাধীন এলাকা সীমান্ত পিলার ৪৪৬ / ১৪ আর এর নিকট এ ঘটনাটি ঘটে ৷
জানা গেছে, নিহত ইয়াসিন আলী জেলার তেঁতুলিয়া উপজেলার তিরনই হাট ইউনিয়নের ব্রহ্মতোল গ্রামের কেতাব আলী ছেলে এবং আব্দুল জলিল একই উপজেলার সদর ইউনিয়নের মাগুড়া গ্রামের জুনু মিয়ার ছেলে। স্থানীয়, পুলিশ ও বিজিবির সঙ্গে কথা বলে জানা গেছে, বুধবার সকালে তেঁতুলিয়া উপজেলার খায়খাটোড়া সীমান্তে মহানন্দা নদীর পাড়ে ভারতের ফকিরগঞ্জ বিএসএফ ক্যাম্প সংলগ্ন এলাকায় নদীর ধারে ওই দুই যুবকের লাশ পড়ে থাকে দেখে স্থানীয়রা। পরে তারা সঙ্গে সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি, বিজিবি ও পুলিশকে খবর দেয়।
এদিকে ঘটনাস্থল থেকে ওই যুবকদের লাশ ভারতে নিয়ে যায় বিএসএফ। স্থানীয়রা বলছেন, তারা অবৈধভাবে গরু আনতে তারকাটা বেরি কেটে ভারতের প্রবেশের চেষ্টা করছিল ৷
তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার আজকের পত্রিকাকে বলেন, নিহত দুজনের পরিবার ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে ভারত থেকে অবৈধভাবে গরু আনতে গেলে বিএসএফ তাদের গুলি করে হত্যা করে লাশ ভারতে নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে পঞ্চগড় ১৮ বিজিবি অধিনায়ক লে. কর্নেল জুবায়েদ হাসান বলেন, ভারতের অভ্যন্তরে দুজন বাংলাদেশি যুবক মারা গেছেন এমন খবর পেয়েছি। তবে এখন পর্যন্ত পরিবারের পক্ষ থেকে কোনে অভিযোগ দেয়নি বিষয়টি আমরা দেখছি।