রাজশাহী-০৫ আসনে মনোনয়ন প্রত্যাশী আবু বকর সিদ্দিক এর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনী।

News Editor
প্রকাশ: ১ বছর আগে

নিজস্ব প্রতিবেদক : আগামী জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৫(পুঠিয়া,দূর্গাপুর)আসনে বি,এন,পি-র মনোনয়ন প্রত্যাশী আবু বকর সিদ্দিক তার শিক্ষাগত যোগ্যতাঃ- বি,এস, এস(আনার্স) এম,এস,এস(ঢাঃবিঃ),এল,এল,বি(জাঃবিঃ)।
বর্তমান রাজনৈতিক পরিচিতিঃ- ১। সদস্য, জাতীয় নির্বাহী কমিটি,বি,এন,পি( বেগম খালেদা জিয়ার কমিটি) ২। সদস্য, রাজশাহী জেলা বিএনপি আহবায়ক কমিটি। ৩। আহবায়ক, পুঠিয়া উপজেলা বিএনপি।
সাবেক রাজনৈতিক পরিচিতি:- ৪।সাবেক সহ-সভাপতিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাএদল কেন্দীয় সংসদ(টুকু- আলীম কমিটি) ৫। সাবেক সহ-সাধারন সম্পাদকঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাএদল কেন্দীয় সংসদ(হেলাল-বাবু কমিটি) ৬। সাবেক অর্থ বিষয়ক সম্পাদকঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাএদল কেন্দীয় সংসদ( লাল্টু-হেলাল কমিটি) ৭।সাবেক সহ-প্রচার সম্পাদকঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাএদল কেন্দীয় সংসদ (পিন্টু-লাল্টু কমিটি) ৮।সাবেক সদস্যঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাএদল কেন্দীয় সংসদ (সোহেল-পিন্টু কমিটি) ৯।সাবেক সদস্যঃ ঢাকা বিশ্ববিদ্যালয় আহবায়ক কমিটি(বাবু-আলীম কমিটি) ১০। সাবেক ভারপ্রাপ্ত সভাপতিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাএদল,মুজিব হল শাখা,ঢাকা বিশ্ববিদ্যালয়।
রাজনৈতিক মামলা ও কারাবন্দী : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গনতন্ত্র প্রতিষ্ঠা ও মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করার লক্ষে চলমান আন্দোলন করতে গিয়ে গায়েবী মামলা সহ অনেক মামলার সমুক্ষীন হন এবং একাধিকবার কারাবরন করেন তিনি। এক সময়ের ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসাইটে ছাত্রনেতা ছাত্রজীবন থেকেই পুঠিয়া -দুর্গাপুরের আনাচেকানাচ ঘুরে বেড়ান এবং মানুষের কল্যানে কাজ করেন তিনি। তিলে তিলে নিজেকে তৈরী করেছেন তিনি একজন সৎ ও বিশ্বস্ত জননেতা হিসেবে।
তিনি মনে করেন সততা, সুশিক্ষায় শিক্ষিত, ন্যায়পরায়নতা, মানবিকতা, চারিত্রিক গুণাবলী সম্পন্ন একজন আপাদমস্তক পলিটিক্যাল ব্যক্তিকেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে তার দল বি এন পি ও পুঠিয়া-দুর্গাপুরের জনগন মুল্যায়ন করবে।আর তা হলে দল যেমন পাবে একজন পরীক্ষিত দক্ষ নেতা এবং এলাকার জনগন পাবে একজন যোগ্য ও সৎ নেতার সেবা।
আবু বকর সিদ্দিক রাজশাহীর (পুঠিয়া-দূর্গাপুরের) স্থানীয় সন্তান হিসেবে সর্ব প্রথম বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য।