সাবেক স্বাস্থ্য মন্ত্রীর আপন ফুফাতো ভাইয়ের নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তে অটল

নিউজ ডেক্স
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত নির্বাচন আয়োজনের স্বার্থে দলীয় সংসদ সদস্য ও মন্ত্রীদের পরিবারের সদস্য কিংবা নিকটাত্মীয়দের উপজেলা নির্বাচনে প্রার্থী না হওয়ার জন্য আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়। এমনকি যারা এরই মধ্যে প্রার্থী হয়েছেন তাদেরও সরে দাঁড়াতে বলা হয়েছে। কিন্তু দলীয় সিদ্ধান্ত না মেনে মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয়বারের মতো নির্বাচনের কথা জানিয়েছেন বর্তমান সদর উপজেলা চেয়ারম্যান মো. ইসলাফিল হোসেন।

ইসলাফিল হোসেন মানিকগঞ্জ-৩ (মানিকগঞ্জ সদর এবং সাটুরিয়া উপজেলা) আসনের সংসদ সদস্য এবং সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক স্বপনের আপন ফুপাতো ভাই ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি। গত দুই দফায় তিনি দলীয় প্রতীক (নৌকা মার্কা) নিয়ে সদর মানিকগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। আসন্ন ষষ্ঠ ধাপের নির্বাচনে তিনি তৃতীয়বারের মতো মানিকগঞ্জ সদর উপজেলা পরিষদ থেকে নির্বাচন করবেন বলে তিনি সাফ জানিয়ে দিয়েছেন।

এ বিষয়ে ইসরাফিল হোসেন বলেন, ‘আমার মনে হয় না দলীয় সিদ্ধান্ত আমার জন্য প্রযোজ্য হবে। আমি তো পোস্ট পদবীওয়ালা মানুষ। আমি জেলা আওয়ামী লীগের দুইবারের সম্পাদক মন্ডলীর সদস্য,দুইবারের থানা আওয়ামী লীগের সভাপতি, দুইবার দল আমাকে মনোনয়ন দিয়েছে, আমি এখনও রানিং চেয়ারম্যান আছি। সেই ক্ষেত্রে আমার মনে হয় না দলীয়ভাবে নেওয়া এই সিদ্ধান্ত আমার জন্য কোনো বাধা হবে। আমি মনে করি সদর উপজেলা নির্বাচনে আমাকে বাধা দিয়ে অন্য কাউকে জায়গা দেওয়া মানে অপজিশনকে বসিয়ে দেওয়া।

ইসরাফিল হোসেন বলেন,আমরা যখন রাজনীতিতে আসি, আমাদের এমপি সাহেব (ফুপাতো ভাই-জাহিদ মালেক) আমাদের ২০ বছর পর রাজনীতিতে আসেন। আমার ধারণা আমাদের নেত্রী এমন কোনো সিদ্ধান্ত নেবেন না, যেটা তৃণমূলের নেতা–কর্মীদের মাঝে ক্ষোভ সৃষ্টি হবে। আমরা তৃণমূলের নেতা–কর্মীরা তাঁর (শেখ হাসিনা) হয়ে দলকে সুসংগঠিত করে কাজ করি। আমাদের ধারণা আমার ক্ষেত্রে এমনটা হবে না। আমি নির্বাচনে অবশ্যই থাকবো,এলাকার জনগণ আমাকে নির্বাচনে রাখবে।

  • সাবেক স্বাস্থ্য মন্ত্রীর আপন ফুফাতো ভাইয়ের নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তে অটল