জামালপুরে প্রাণ প্রকৃতি পরিবেশ রক্ষায় বাপা ‘র নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশ: ১ বছর আগে

২২ ডিসেম্বর ২০২২ খ্রী.

বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) জামালপুর জেলা শাখা আয়োজিত প্রাণ, প্রকৃতি ও পরিবেশ রক্ষায় নাগরিক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পিটিআই গেট সংলগ্ন সমাজ উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্র (এসপিকে) র হলরুমে দিনব্যাপী ‘র এই মত বিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মানবতা ফোরামের চেয়ারম্যান এইচএম মজনু মোল্লা।

 

এসপিকের প্রধান নির্বাহী মোহাম্মদ এনামুল হকের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার সাধারণ সম্পাদক, শরিফ জামীল।

 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ঢাকার বিভাগীয় সমন্বয়কারী ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য ইবনুল সাঈদ রানা, আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোঃ শহীদুল্লাহ।

 

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন প্রাশ এর চেয়ারম্যান মাহবুবুর রহমান, জামালপুর হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাক্তার মনিরুজ্জামান, তরঙ্গ মহিলা সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, এডাব জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সরকার, গণমাধ্যম ও মানবাধিকার কর্মী, আন্তর্জাতিক সাংবাদিক সংগঠন ই-প্রেস ক্লাবের উদ্দোক্তা, আহ্বায়ক ও জামালপুর জেলা প্রধান, কনজ্যুমার রাইটস বাংলাদেশ (সিআরবি) ’র জামালপুর জেলা শাখার সভাপতি ডা. মোঃ শফিকুল ইসলাম আজাদ খান, গণমাধ্যম ও মানবাধিকার কর্মী, মোঃ খোরশেদ আলম, জামালপুর সিনিয়র আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ, মোঃ তোফাজ্জল হোসেন, অগ্রদূত সমাজ উন্নয়ন সংস্হার নির্বাহী পরিচালক, মোঃ আনিসুর রহমান, আলোকিত সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক, জান্নাতুল মাওয়া, প্রত্যাশা সমাজ উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক, নেহাজ উদ্দিন মাইজভান্ডারী প্রমুখ।

 

সভায় পরিবেশ দূষণ মূলক এবং তার প্রতিকার বিষয়ে বিভিন্ন আলোচনা করেন বক্তাগণ।

 

এছাড়াও বাপার লক্ষ্য, উদ্দেশ্য ও কর্মসূচি বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে আলহাজ্ব ইঞ্জিনিয়ার মোঃ শহিদুল্লাহ কে আহ্বায়ক এবং এসপিকের প্রধান নির্বাহী মোঃ এনামুল হককে সদস্য সচিব করে বাপা ‘র জামালপুর জেলা কমিটির ঘোষণা দেওয়া হয়।