দোয়ারাবাজারে প্রবাসীর দোকানঘর জবর দখলের চেষ্টা, প্রতিহত করেছে এলাকাবাসী

News Editor
প্রকাশ: ১ বছর আগে

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি:: দোয়ারাবাজারে এক প্রবাসীর দোকানঘর জবর দখলের চেষ্টা প্রতিহত করে দিয়েছে এলাকাবাসী।

স্থানীয় সূত্র জানায়, গত রোববার উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের কাটাখালি বাজারে দোকানঘর মালিক হাফিজ ছিদ্দিকুর রহমানের ছোট ভাই দোকানে গেলে একই গ্রামের হাজী মইন উদ্দিন ও তার পুত্রেরা তাকে মারধর করতে আসেন এবং দোকান ভাঙচুর শুরু করেন। এসময় স্থানীয়রা পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

একাধিক ব্যবসায়ীরা বলেছেন, উপজেলার কাটাখালি বাজারে নিজের রেকডীয় ভূমিতে দোকানঘর নির্মাণ করে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন মান্নারগাঁও ইউনিয়নের জালালপুর গ্রামে দুবাই প্রবাসী হাফিজ ছিদ্দিকুর রহমান। তিনি মাওলানা ডা. হামিদুর রহমানের পুত্র। হাফিজ ছিদ্দিকুর রহমান প্রবাসে চলে যাওয়ার পর একই গ্রামের মইন উদ্দিন ও তার আত্মীয় স্বজন দোকানঘর জবরদখলের চেষ্টা করলে এলাকাবাসী তা প্রতিহত করেন। এরপরও প্রতিপক্ষ তালা ভেঙে দোকানঘরের টিনের ছালা, বিদ্যুৎ মিটার ও মালামাল লুট করে নিয়ে যায়।

ব্যবসায়ীরা আরও বলেছেন, এই দোকানঘরে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন জালালপুর গ্রামের হাফিজ ছিদ্দিকুর রহমান। তিনি ব্যবসা রেখে সম্প্রতি বিদেশে চলে গেছেন।

প্রবাসী হাফিজ ছিদ্দিকুর রহমানের পরিবার জানায়, আমাদের রেকডীয় ভূমিতে দোকানঘর। অথচ প্রতিপক্ষ জোরপূর্বক তালা ভেঙে টিনছালা ও আসবাবপত্র খুলে নিয়ে গেছেন। আমরা তাদের ভয়ে নিরাপত্তাহীনতায় রয়েছি।

জানতে চাইলে হাজী মইন উদ্দিন বলেন, এই ভূমির মালিকানায় আমারও অংশ আছে। জায়গার অর্ধেক মালিক হাফিজ ছিদ্দিক হলেও দোকানঘর আমার। সে এতোদিন আমার ঘরে ভাড়াটে ছিল।