লোহাগড়ায় বিদেশে পাঠানোর কথা বলে ১৬ লাখ টাকা আত্মসাৎ

News Editor
প্রকাশ: ১ বছর আগে

মোঃ গোলাম কিবরিয়া নড়াইল জেলাঃ নড়াইলের লোহাগড়ায় ভালো বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে বিদেশে পাঠানোর নামে এক ব্যক্তির কাছ থেকে ১৬লাখ টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী ব্যক্তি সর্বস্ব হারিয়ে পরিবার-পরিজন নিয়ে এখন বিপাকে পড়েছেন।
প্রতারণার শিকার ব্যক্তি হলেন নড়াইলের লোহাগড়া উপজেলার ইতনা গ্রামের মো, সোহরাব শেখের ছেলে মো,মিজানুর রহমান (সাগর)
এ বিষয় একাধিকবার গ্রাম্য সালিস হলেও কোনো সুরাহা হয়নি। পরে পাওনা টাকা ফেরত পেতে ভুক্তভোগী সম্প্রতি অভয়নগর উপজেলার শংকর পাশা গ্রামের মৃত্যু আব্দুল ওয়াহেদের ছেলে শাহাজাহান (৪৫) অন্যান্য মোট ৪জনের বিরুদ্ধে নড়াইলের জ্যৈষ্ঠ বিচারিক হাকিমের আদালতে মামলা করেছেন।
মামলার আরজি ও ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা যায়,ভালো বেতনের চাকরি ও সুযোগ-সুবিধার প্রলোভন দেখিয়ে কানাডা পাঠানোর কথা বলে শাহাজাহান ও তাঁর স্ত্রী মোসাম্মৎ শাহরিয়া বেগম শাহাজানের শ্বশুর ইনামুল বিশ্বাস শাশুড়ি মোছাম্মৎ জেসমিন বেগম ভুক্তভোগীর কাছ থেকে ২৯ জানুয়ারি ৫ লাখ ৫ই ফেব্রুয়ারি ৫ লাখ ১২ ই মার্চ ৬ লাখ কয়েক কিস্তিতে ১৬ লাখ টাকা নেন।
আসামিগন প্রতারক জালিয়াতি একাধিক প্রতারক মামলার আসামি ৯৭১/২২ আত্মহরনকারী প্রকৃত লোক।
বিষয়টি নিশ্চিত হওয়ার পর ভুক্তভোগীরা তাঁদের টাকা ফেরত চান।এর পর থেকে তাঁকে বিদেশে পাঠানোর কথা বলে কালক্ষেপণ করতে থাকেন।
এ ব্যাপারে ভুক্তভোগী মিজানুর রহমান(সাগর) বলেন,১৬ লাখ টাকা দিয়েছেন। এখন স্ত্রী-সন্তানদের নিয়ে সংসারের খরচ মেটানো অসম্ভব হয়ে পড়েছে।একাধিক বৈঠকে সুরাহা না হওয়ায় আদালতে মামলা করেছেন।