সালাউদ্দিন অপহরণের প্রতিবাদে রাঙ্গামাটির রাজস্থলীতে হরতালের ডাক।

প্রকাশ: ১ বছর আগে

।।মোঃ শহিদুল ইসলাম,রাঙ্গামাটি প্রতিনিধি।।

জেএসএস সন্তু কর্তৃক সালাউদ্দিনকে অপহরণ এর প্রতিবাদে ও অবিলম্বে মুক্তির দাবিতে ২০ ও ২১ ডিসেম্বর রাঙ্গামাটির রাজস্থলীতে হরতালের ডাক।

রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলায় নিখোঁজ হওয়া ছাত্রলীগ নেতার ১৬ দিনেও সন্ধান না পাওয়ায় দ্বিতীয় দফায় বেঁধে দেয়া আল্টিমেটাম শেষে রাজস্থলী, রাঙ্গামাটি ও বান্দরবান সড়কে মঙ্গলবার ও বুধবার হরতালের ডাক দিয়েছেন বাঙ্গালহালিয়া নাগরিক পরিষদ।

নিখোঁজ সালাউদ্দিনের উদ্ধারের দাবিতে দ্বিতীয় দফা আন্দোলনের কর্মসূচি হিসেবে বাঙ্গালহালিয়া সচেতন নাগরিক পরিষদ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

বিক্ষোভ মিছিলটি বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের সামনে থেকে শুরু হয়ে বাঙ্গালহালিয়া বাজারের উত্তর দক্ষিণ দিক প্রদক্ষিণ করে পুনরায় বাজারের যাত্রী ছাউনী চত্বরের সামনে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।

এতে বক্তব্য রাখেন উক্ত আন্দোলন কমিটির সভাপতি এমদাদুল হক মিলন, সদস্য সচিব রেজাউল আলম, পুলক বড়ুয়া, জাহাঙ্গীর আলম চৌধুরী, শামসুল আলম, পুলক চৌধুরী, সাবেক ইউপি সদস্য জয়নাল আবেদীন, মোতালেব হোসেন, আব্দুল জলিল মোড়ল, ইউপি সদস্য বাদশা আলমঙ্গীর, শফিকুল ইসলাম মিঠু, মিজানুর রহমান, মাসুম সরদার, মাসুম তালুকদার, নয়ন চৌধুরী, কাইয়ুম হোসেন মিরাজ প্রমুখ।

উক্ত বিক্ষোভ মিছিল ও সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ রাঙ্গামাটি জেলা সহ-সভাপতি কাজী মোহাম্মদ জালোয়া, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙ্গামাটি জেলা সভাপতি মোঃ হাবীব আজম ও সাধারণ সম্পাদক তাজুল ইসলাম তাজ।

বিক্ষোভ মিছিলে শেষে সমাবেশে বক্তারা বলেন, নিখোঁজ সালাউদ্দিন রাজস্থলী উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নে আমতলী পাড়া নামক এলাকায় নিখোঁজ হওয়ার দীর্ঘ ১৬ দিন অতিবাহিত হলেও এখনো তার কোন সন্ধান এখনো মিলেনি। এমত অবস্থায় প্রশাসনের দুর্বল ভুমিকার প্রতি সকলেই অনীহা প্রকাশ করে। নিখোঁজ সালাউদ্দিনের উদ্ধার না হওয়া পর্যন্ত নাগরিক কমিটির দিন দিন কঠোর কর্মসূচি হাতে নিবে বলে জানায়। এই আন্দোলনের ৩য় কর্মসূচির অংশ হিসেবে ২০ ও ২১ ডিসেম্বর রোজ মঙ্গলবার এবং বুধবার সকাল-সন্ধা পুরো রাজস্থলী উপজেলায় টানা ৩৬ ঘন্টা হরতালের ঘোষণা দেন আন্দোলন কমিটির সভাপতি এমদাদুল হক মিলন।

এই হরতালে শিথিল থাকবে নিত্য প্রয়োজনীয় পণ্যের পরিবহন, এম্বুলেন্স, স্কুল, কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, শিক্ষকবৃন্দ ও সাংবাদিকবৃন্দ। নিখোঁজ সালাউদ্দিন রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক প্রয়াত মজিবুর রহমানের চতুর্থ ছেলে এবং উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি ফোরকান হোসেন মুন্না ছোট ভাই । গত ৪ঠা ডিসেম্বর ঘিলাছড়ি ইউনিয়নে আমতলী পাড়া নামক এলাকা থেকে নিখোঁজ হয়। তাকে উদ্ধারের দাবিতে রাজস্থলী উপজেলা চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি পালন করছেন সচেতন নাগরিক কমিটি। বাঙ্গালহালিয়াতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণীর ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।