মোল্লাহাটে প্রতিবন্ধী পরিবারের দোকানে চুরি ও আগুন ধরিয়ে ক্ষতির অভিযোগ

কা‌ফি হাসান বশার
প্রকাশ: ৩ সপ্তাহ আগে

বাগেরহাটের মোল্লাহাটে একটি প্রতিবন্ধী পরিবারের ভাঙ্গাড়ী ব্যবসার মাল চুরি ও গুদামে আগুন ধরিয়ে প্রায় চার লাখ টাকার ক্ষয়ক্ষতির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার রংপুর গ্রামে শুক্রবার দিবাগত রাতে ১টার দিকে এ চুরি ও আগুনে পুড়িয়ে ক্ষয়ক্ষতির ঘটনা ঘটনা ঘটে। এঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়েছে।

 

ক্ষতিগ্রস্ত পরিবার সুত্র জানায়, ওই গ্রামের আসসালাতু কাজী ৪/৫ দিন আগে তাদের ভাঙাড়ী দোকানের (গুদাম) কিছু মাল চুরি করে। এছাড়া আগুন ধরাতে চেষ্টা করে। ওই ঘটনায় থানায় জিডি করা হয়। এরপর এক সপ্তাহ না যেতেই গত শুক্রবার দিবাগত রাতে ১টার দিকে আবারো চুরি করে নিয়ে গেছে, ৪ সেট ব্যাটারি, চার্জার ১৪টি, তামা ২৫ কেজি, পিতল ১৫ কেজি, বই ১০০ কেজি । যাবার সময় আগুন ধরিয়ে দিয়েছে, এতে দুটি ভ্যান সহ আরো অনেক কিছু পুড়ে গেছে । এ চুরি ও গুদামে আগুন দেয়ার ঘটনায় অন্তত ৪ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলেও জানান পরিবারটি।

 

এলাকাবাসীর অভিযোগ হলো, আসসালাতু কাজী দিনে ঘুমালেও রাতে ঘুমানোর সুযোগ পান না। কারণ এলাকাবাসীকে জাগিয়ে রাখতে তিনি থাকেন সীমাহীন তৎপর। রাতে ঘুমন্ত মেয়েদের ঘরের বেড়া কেটে ফেলে সম্ভ্রম হানি চেষ্টা করা, হাস-মুরগী, গরু -ছাগল চুরি অথবা আগুন দিয়ে পুড়িয়ে হত্যা চেষ্টা করা, কোন নারী ঘরের বাইরে প্রকৃতির ডাকে সাড়া দিতে গেলে ঝাপটে ধরা সহ সারা রাত অপকর্মে পার করা। এমনকি তার বিচরণে যেন, কোন প্রকার বিঘ্ন না ঘটে সেজন্য একে একে ওই এলাকার সকল কুকুর বিষ প্রয়োগে হত্যা করে ফেলেছেন বলেও ওই যুবকের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

গত বৃহস্পতিবার দিবাগত রাতে যে কোন সময় ওই গ্রামের সাবেক ইউপি সদস্য শরীফ তরিকুজ্জামানের মটরসাইকেল পোড়ানোর চেষ্টা করে আচ্ছালাতু। বাঁশের একটি কন্চির মাথায় কাপড় পেঁচিয়ে আগুন ধরিয়ে বেড়ার ফাঁক দিয়ে ঘরের মধ্যে থাকা মটরসাইকেল পোড়ানোর চেষ্টা করে। এতে মটরসাইকেলটির পেছনের চাকার টায়ার আংশিক ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতিগ্রস্ত পরিবার জানায় অনেক দিন পূর্বে একটি অপকর্মের ঘটনায় হাতে নাতে ধরে বেঁধে রাখার পর থেকে ওই ইউপি সদস্যের ক্ষতি করে চলেছেন আচ্ছালাতু। এসকল অপকর্মে আচ্ছালাতুর পরিবারের মদদ রয়েছে বলেও জানান এলাকাবাসী।

ইউপি সদস্য শরীফ তরিকুজ্জামান আরো জানান, তিনি এঘটনায় থানায় জিডি করেছেন। এর পূর্বেও তিনি থানায় জিডি ও আদালতের আশ্রয় নিয়েছে।

 

নরসিংহপুর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা রবিউল ইসলাম জানান, কোন কারণ ছাড়াই কিছুদিন পূর্বে ছ্যান দা নিয়ে আচ্ছালাতু তাকে কুপিয়ে জখম করতে উদ্যত হয়। এঘটনা আচ্ছালাতুর বাবাকে জানালে তিনি বলেছেন ছেলে তার কথা শোনে না। ওই ইমাম সেই থেকে ভীতসন্ত্রস্ত বলেও উল্লেখ করেন।

 

এবিষয়ে বক্তব্য নেয়ার জন্য বাড়িতে গেলেও সাংবাদিকের এড়িয়ে যান আচ্ছালাতু কাজীর। এসময় তার বোন মুসলিমা বলেন, এলাকায় যা কিছু ঘটে সবকিছুর আচ্ছালাতুকে দায়ী করা হয়। অন্যরা অপরাধ করলেও সেটা আড়ালে থাকে।

 

থানা অফিসার ইনচার্জ এস এম আশরাফুল আলম জানান, তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

  • মোল্লাহাটে প্রতিবন্ধী পরিবারের দোকানে চুরি ও আগুন ধরিয়ে ক্ষতির অভিযোগ