ঠাকুরগাঁওয়ে জমি দখল ও চাঁদা দাবির অভিযোগে মামলা : গ্রেফতার-৬

প্রকাশ: ১ বছর আগে

ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি মো:রুস্তম আলী,

ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার কুমারপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টা ও চাঁদা দাবীর অভিযোগে মামলা দায়ের করা হয়। গত রোববার সদর উপজেলার কুমারপুর কলেজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পরে ভুল্লি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে এ ঘটনায় ৬ জনকে গ্রেফতার করে। সোমবার উল্লেখিত ৬ জনকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরন করা হয়।

মামলার বিবরণে জানা যায়, সদর উপজেলার বালিয়া ইউনিয়নের কুমারপুর কলেজপাড়া গ্রামের মৃত আইয়ুব শেখের ছেলে জয়নাল আবেদীনের জমিতে আসামীগণ অনধিকার প্রবেশ করে হত্যার উদ্দেশ্যে মারপিট করে জখম করে নারী সদস্যদের শ্লিলতাহানী ঘটিয়ে মারপিট করে হত্যার হুমকি দিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। আশপাশের লোকজন গিয়ে ওই ৬ জনকে আটক করে ৯৯৯ এ পুলিশকে বিষয়টি জানান। পরে ভুল্লী থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৬ জনকে গ্রেফতার করে। এ মামলায় জয়নাল আবেদীন বাদী হয়ে ২১ জনের নাম উল্লেখ করে ৫০/৬০ জনকে অজ্ঞাত করে ভুল্লী থানায় এ মামলাটি দায়ের করেন।
গ্রেপ্তারকৃতরা হলেন:- পৌর শহরের শান্তিনগর মহল্লার মো: দুলাল মিয়ার ছেলে তানভিন আক্তার তুহিন (২৫), হাজীপাড়া মহল্লার মো: মোতালেব হোসেনের ছেলে মোস্তাফিজুর রহমান শিমুল (৩৫), গোবিন্দনগর মুন্সিরহাট মহল্লার আ: লতিফের ছেলে মো: ফারলিন (২৬), হাজীপাড়া মহল্লার রফিক উদ্দিনের ছেলে মো: সোহাগ (৩৮), সালন্দর মাদ্রাসাপাড়া গ্রামের মৃত উমর আলীর ছেলে মো: আজিজ (৩৯) ও পৌর শহরের আশ্রমপাড়া এলাকার শ্রীদেব কুমারের ছেলে সৃজন গুহ ঠাকুরতা (২৬)।

এ মামলায় অন্যান্য আসামীরা হলেন, সুধির চন্দ্র বর্মন (৫২), পলাশ চন্দ্র রায় (২৭), ভবেশ চন্দ্র বর্মন (৩০), ধরনী বর্মন (৩৫), রবি (৪৫), বিল্টু (৪৫), মো: মনোয়ার (২৫), মুন (২৭), পলাশ (৩২), সুজন (৩২), রফিক (৩০), জাহাঙ্গীর (৩০), মাহাবুব (২৫), কামরুল (২৫), বাপ্পী (৩৩) সহ অজ্ঞাত ৫০/৬০ জন।