কোটচাঁদপুরে সরকারি ধান-চাল সংগ্রহের শুভ উদ্বোধন করলেন এমপি সালাউদ্দিন মিয়াজী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: ৪ সপ্তাহ আগে

“শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুদা হবে নিরুদ্দেশ” এই শ্লোগান সামনে নিয়ে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগের উদ্যোগে সরকারি ভাবে চলতি বোরো মৌসুমে অভ্যন্তরীন বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান-২০২৪ শুরু হয়েছে। চলতি মৌসুমে কৃষকদের নিকট থেকে ৬৪৩ মেট্রিকটন ধান ও চুক্তিকৃত ১১ টি মিলারের মাধ্যমে ২৩২ মেট্রিকটন চাল ক্রয় করা হবে বলে জানা গেছে।

সোমবার (২০ই মে ) দুপুরে সরকারি খাদ্য গুদাম চত্বরে ফিতা কেটে ধান ও চাল সংগ্রহের শুভ উদ্বোধন করেন ঝিনাইদহ ৩ আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) সালাউদ্দিন মিয়াজী।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আঃলীগের সভাপতি শরিফুন্নেচ্ছা মিকি, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম, পৌর আঃলীগের সভাপতি কাজী আলমগীর,পৌর আঃলীগের সাধারণ সম্পাদক রিপন মন্ডল, পৌরসভার প্যানেল মেয়র (২) জাহিদ হোসেন, উপজেলা আঃলীগের সাবেক যুগ্ম সম্পাদক কামাল হাওলাদার,উপজেলা আঃলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবির লতা, উপজেলা উপ খাদ্য পরিদর্শক আব্দুলাহ্ আল মামুন, পৌর আঃলীগ নেতা হারেজ আলী,কুশনা ইউনিয়ন আঃলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, মহিলা আঃলীগ নেত্রী মেহেরুনেচ্ছা মেরি সহ খাদ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওয়াহেজুর রহমান খান জানান, চলতি মৌসুমে কৃষকদের নিকট থেকে ৩২ টাকা কেজি দরে ৬৪৩ মেট্রিকটন ধান এবং মিলারদের নিকট থেকে ৪৫ টাকা কেজি দরে ২৩২মেট্রিকটন সিদ্ধ চাল ক্রয় করা হবে।

উদ্বোধন অনুষ্ঠানে সরাসরি একজন কৃষকের নিকট থেকে ৩ মেট্রিকটন ধান ক্রয় করা হয়।