২ শতা‌ধিক গা‌ড়ি নিয়ে ও টেনে রংপুরের উদ্দেশ্যে ঠাকুরগাঁওয়ের নেতাকর্মীরা

News Editor
প্রকাশ: ১২ মাস আগে

মোঃ সাইফুল ইসলাম ঠাকুরগাঁও প্রতিনিধি,

দীর্ঘ ১১ বছর পর রংপুর সফরে সমাবেশ করতে আস‌ছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা আওয়ালীগ সভাপতি শেখ হাসিনা। রংপু‌রের ঐতিহাসিক জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের জনসভায় ভাষণ দেবেন তিনি। এ জনসভায় যোগ দিতে ঠাকু‌রগাঁও‌য়ের পাঁচ‌টি উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকেরাও দলে দলে সেখানে যাচ্ছেন। ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশী ব‌লেন, বুধবার (২ আগস্ট) সকা‌লে ২ শতা‌ধিক কার, মি‌নিবাসসহ বি‌ভিন্ন যানবাহ‌নে নেতাকর্মীরা সমা‌বেশস্থ‌লের উ‌দ্দে‌শ্যে রওয়ানা হ‌য়ে‌ছে।
প্রধানমন্ত্রী রংপুরে যাচ্ছেন আজ, অবস্থান করবেন সাড়ে ৩ ঘণ্টা । প্রধানমন্ত্রীর কাছে জেলার উন্নয়নে কি চাইবেন এমন প্রশ্নের উত্তরে প্রবীন এ রাজনীতিবিদ ব‌লেন, জেলার মানুষের সু চিকিৎসা ও সেবার মান বৃদ্ধি জন্য এক‌টি মে‌ডি‌কেল ক‌লেজ চাই‌বে, একই স‌ঙ্গে পরিত্যক্ত বিমানবন্দর‌টি চালুর বিষ‌য়ে প্রধানমন্ত্রী‌কে জানা‌বে।তাছাড়া অসমাপ্ত কাজগুলো যেন তাড়াতাড়ি সম্পন্ন হয় সেটাই আমাদের চাওয়া।
ঠাকুরগাঁও সাধারণ কৃষকের দাবি ঠাকুরগাঁওয়ে বিভিন্ন ফসল ও ফল বিশেষায়িত করার জন্য বিশেষ হিমাগারের ব্যবস্থা করা। তাছাড়া পরিত্যক্ত ঠাকুরগাঁও বিমানবন্দরও পুনরায় চালুর দাবি সেখানকার মানুষের।
এক সময়ে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার ধর্মগড় সীমান্তে পাকিস্তান আমলে চালু থাকা চেকপোস্ট ও স্থলবন্দরটি পুনরায় চালুর দাবি সাধারণ মানুষের। বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে ঠাকুরগাঁও থেকে রওনা হওয়া নেতাকর্মীরা একদিকে নিজ জেলার উন্নয়ন ও অগ্রগতি তুলে ধরছেন সম্মেলনকে কেন্দ্র করে আবার তুলে ধরছেন জেলার মানুষের উল্লেখযোগ্য দাবিসমূহ। সব মিলিয়ে এবারের রংপুর সফরে ঠাকুরগাঁওবাসির জন্য নতুন কোনো ঘোষণা আসছে কি না এটিই এখন জানার বিষয়। কিংবা ভালো কোনো ঘোষণা আসবে এটিই এখন ঠাকুরগাঁওবাসীর প্রত্যাশা