কুড়িগ্রাম জেলার সন্তান কবি ও সাংবাদিক মোঃ শফিকুল ইসলাম এর ৪১-তম জন্মদিন

News Editor
প্রকাশ: ১ বছর আগে

রংপুর বিভাগীয় ব্যুরো প্রধানঃ

কুড়িগ্রাম জেলাধীন রাজারহাট উপজেলার ৬ নং উমরমজিদ ইউনিয়নে ঘুমারুভীমশীতলা গ্ৰামে মোঃ শফিকুল ইসলাম জন্ম গ্ৰহন করেন। পিতার নাম মোঃ আশরাফ আলী বর্তমানে তিনি অত্র রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়নের কলেজ পাড়ার বাসিন্দা।
তিনি একজন মুক্তিযোদ্ধা পরিবার তথা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী পরিবারের সন্তান। তিনি ১৫ মে ১৯৮১ সালে রোজ সোমবার জন্ম গ্ৰহন করেন। শফিকুল ইসলাম ছোট বেলা থেকেই লেখা পড়ার পাশাপাশি কবিতা ও ছোট গল্প লেখালেখি করতে ভালোবাসতেন। বিশেষ করে মাধ্যমিক শিক্ষানবিস সময়ে শতাধিক কবিতা লিখেছেন। ১৯৯৯ সালে ফরকেরহাট কেরামতিয়া উচ্চ বিদ্যালয় হতে এস এস সি পাশ করেন।
উচ্চমাধ্যমিক শিক্ষানবিশ কুড়িগ্রামে জেলায় অবস্থিত মজিদা আদর্শ মহাবিদ্যালয়ে উর্ত্তীণ হন। ২০০১ সালে এইচএসসি পাশ করেন। তার লেখা কবিতা পশ্চিমবঙ্গ কাব্য ও সাহিত্য পরিষদ কর্তৃক একুশে বইমেলা-২০২২ কোলকাতায় “শব্দের ফেরিঘাট” কাব্যগ্ৰন্থে স্থান পেয়েছে এবং মাসিক নেত্রজল সাহিত্য ম্যাগাজিন কতৃক “শত প্রতিভায় আলোকিত নেত্রজল” যৌথ কাব্যগ্ৰন্থে স্থান পেয়েছে।
তিনি সাংবাদিক হিসেবে বিভাগীয় ব্যুরো প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন সি এইচ টি গ্লোবাল নিউজ টুয়েন্টিফোর পত্রিকা, কুড়িগ্রাম জেলা প্রতিনিধি হিসেবে জাতীয় দৈনিক মুক্তিযুদ্ধ ৭১ সংবাদ, দৈনিক সময়ের সংলাপ, দৈনিক ক্রাইম এক্সপ্রেস, দৈনিক প্রচেষ্টা নিউজ, দৈনিক দেশ বার্তা, দৈনিক চট্টগ্রামের খবর, দৈনিক জয় বাংলা নিউজ,দৈনিক নেত্রজল সাহিত্য নিউজ, stv বাংলা নিউজ ও ষ্টাফ রিপোর্টার, দৈনিক কালনেত্র পত্রিকায় নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। তিনি একজন মানবাধিকার কর্মী । বর্তমানে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন, রাজারহাট উপজেলা শাখার সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি রাজারহাট মডেল প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজনৈতিক অঙ্গনে রাজারহাট উপজেলা যুবলীগের সদস্য হিসেবে নিয়োজিত আছেন। তিনি আজকের দিনে ৪১ বছরে পদার্পণ করেন। তিনি ছোট বড় সকলের কাছে দোয়া ও আশীর্বাদ কামনা করেন।