মানিকগঞ্জের ঐতিহ্যবাহী গড়পাড়া ইমাম বাড়ির পীর “শাহ্ তাজিনুর রহসান” ভারতের মহাত্মা গান্ধী শান্তি পুরস্কারে ভূষিত হয়েছে 

প্রকাশ: ৩ মাস আগে
স্বাস্থ্য ও সমজা সেবায় অবদান

মানিকগঞ্জ প্রতিনিধি-

মানিকগঞ্জের ঐতিহ্যবাহী গড়পাড়া ইমাম বাড়ি দরবার শরীফের পীর শাহ্ তাজিনুর রহমান ওরফে তাজ স্বাস্থ্য ও সমাজ সেবায় অসামান্য অবদানের জন্য ভারতের মহত্মা গান্ধী শান্তি পুরস্কারে ভূষিত হয়েছেন।

স্বাস্থ্য ও সমজা সেবায় অবদান

এ উপলক্ষে গত ২৪ ফেব্রুয়ারি কলকাতার জোড়াসাঁকো ঠাকুর বাড়ি রথীন্দ্র মঞ্চে ভারত বাংলদেশ মৈত্রী সোসাইটির উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে পশ্চিম বঙ্গের সাবেক মন্ত্রী রেখা গোস্বামী তাজিনুর রহমানের হাতে মহাত্মা গান্ধী শান্তি পুরস্কার তুলে দেন।

শাহ্ তাজিনুর রহমান মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইমাম বাড়ির দরবার শরীফের পীর হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি বাংলাদেশ পাক-পাঞ্জাতন অনুসারী পরিষদের সাধারণ সম্পাদক, মানিকগঞ্জ জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সহ-সভাপতি, লায়ন্স ক্লাবের চাটার্ড সদস, ঢাকা প্যারাডাইস ওয়াল্ড ডিস্ট্রিক্ট-৩১৫ এ-১ বাংলাদেশ সদস্য ও নটরডেম অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য হিসেবে রয়েছেন। পাশাপাশি বাংলাদেশ ডায়াবেটিক সমিতি, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, মানিকগঞ্জ সমিতি এবং মানিকগঞ্জ জাদুঘরের আজীবন সদস্য তিনি।

শাহ্ তাজিনুর রহমান বলেন, আমি এর আগে স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক ভাবে বিভিন্ন বিষয়ে পুরস্কার পেয়েছি। এবারের পুরস্কার আমার জীবনে অন্যরকম অনুপ্রেরণা যোগাবে পাশাপাশি সামাজিক কাজ করতে উৎসাহ দিবে।

তিনি বলেন, আমি দীর্ঘদিন মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়ায় অবস্থিত সাহেরা হাসান মেমোরিয়াল হাসপাতালে প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করেছি। এ কাজের জন্য ২০১৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন গুণীজনদের মধ্যে আমাকে স্বাস্থ্য সেবায় ঢাকা বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ স্বাস্থ্য সংগঠক হিসেবে পুরস্কৃত করা হয়।

  • গড়পাড়া ইমাম বাড়ি দরবার শরীফ
  • পীর শাহ্ তাজিনুর রহমান
  • স্বাস্থ্য ও সমজা সেবা